২১ ফেব্রয়ারিতে কৃষ্ণ প্রসাদ বিতরণ

প্রকাশ: ১৪ এপ্রিল ২০১৯ | ৪:৪২ পূর্বাহ্ণ আপডেট: ১৯ এপ্রিল ২০১৯ | ৫:৫৪ পূর্বাহ্ণ

এই পোস্টটি 1909 বার দেখা হয়েছে

২১ ফেব্রয়ারিতে কৃষ্ণ প্রসাদ বিতরণ

শ্রীশ্রী হরেকৃষ্ণ নামহট্ট  সঙ্ঘ   শ্রী শ্রী নিতাই চৈতন্য প্রিচিং সেন্টার,গোয়ালপাড়া, নাগারখানপুর, নারায়ণগঞ্জ এর উদ্যোগে ২১শে ফেব্রূয়ারি  উপলক্ষে শহরের কেন্দ্রীয় শহীদ মীনার প্রাঙ্গনে এবার আয়োজিত এক বর্ণাঢ্য শ্রী জগন্নাথ দেব এর মহাপ্রসাদ বিতরণী অনুঠান উদযাপিত হলো।

বরাবরের মত এবারও উজ্জাপিত হলো শহীদের স্মরণে ২১ শে ফেব্রূয়ারি। এ উপলক্ষে শহরের নানান শ্রেণীর মানুষের যেন ঢল নামে নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে। আর তার সাথে হরেক রকমের আয়োজন নিয়ে বরাবরের মতন এ বছর ও উপস্থিত ছিল নারায়ণগঞ্জ শহরের নগরখানপুর আবাসিক এলাকায় অবস্থিত হরেকৃষ্ণ নামহট্ট সঙ্ঘ শ্রী শ্রী নিতাই চৈতন্য প্রিচিং সেন্টার।

কৃষ্ণ কান্ত দাস ব্রহ্মচারী প্রভুর ( মন্দির অধ্যক্ষ ) উদ্যোগে এবং উনার সুষ্ঠ তত্ত্বাবধানে হাজারো ভিন্ন ধর্মালম্বী মানুষের মাঝে বিতরণ করা হলো শ্রী জগন্নাথ দেবের মহা প্ৰসাদ। সাথে বাজলো আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সঙ্ঘ ISKCON এর প্রতিষ্ঠাতা আচার্য, অভয়চরনারবৃন্দ ভক্তিবেদান্ত স্বামী শ্রীল প্রভুপাদের  বৃহৎ মৃদঙ্গও।  ভক্তদের সুরেলা কণ্ঠে করা ভজন কীর্তনে যেন সার্বক্ষণিক ভাবে মেতেছিল সমগ্র শহীদমিনার প্রাঙ্গনটি। স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের মাঝে নারায়ণগঞ্জ সাপ্তাহিক ফুড ফর লাইফ প্রোগ্রামটির ( আয়োজনে শ্রী শ্রী নিতাই চৈতন্য প্রিচিং সেন্টার ) মধ্যে দিয়ে বিতরণ করা হলো শ্রীল প্রভুপাদের রচিত সনাতন ধর্মীয় বিভিন্ন গ্রন্থবলী।

প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট হোসেন আরা বেগম বাবলী এমপি নারায়ণগঞ্জ, উনার উপস্থিতি এবং ভক্তদের সাথে উনার সৌজন্য সাক্ষাতের মাধ্যমে সম্পূর্ণ অনষ্ঠানটি আরও প্রাঞ্জল হয়ে উঠে। সম্মানিত এমপি সাহেবা পরবর্তীতে ভক্তদের সাথে মত বিনিময় করে বিদায় নেন।

উপস্থিত সকল জনসাধারণের মাঝে প্রাসাদ, গ্রন্থ এবং হরিনাম সংকীর্তনের মধুর রস বিতরণের মধ্যে দিয়ে শ্রী শ্রী নিতাই চৈতন্য প্রিচিং সেন্টার এর সকল ভক্তবৃন্দ একটি ব্যস্ততম দিন অতিবাহিত হয় ।

সম্পর্কিত পোস্ট

‘ চৈতন্য সন্দেশ’ হল ইস্‌কন বাংলাদেশের প্রথম ও সর্বাধিক পঠিত সংবাদপত্র। csbtg.org ‘ মাসিক চৈতন্য সন্দেশ’ এর ওয়েবসাইট।
আমাদের উদ্দেশ্য
■ সকল মানুষকে মোহ থেকে বাস্তবতা, জড় থেকে চিন্ময়তা, অনিত্য থেকে নিত্যতার পার্থক্য নির্ণয়ে সহায়তা করা।
■ জড়বাদের দোষগুলি উন্মুক্ত করা।
■ বৈদিক পদ্ধতিতে পারমার্থিক পথ নির্দেশ করা
■ বৈদিক সংস্কৃতির সংরক্ষণ ও প্রচার। শ্রীচৈতন্য মহাপ্রভুর নির্দেশ অনুসারে ভগবানের পবিত্র নাম কীর্তন করা ।
■ সকল জীবকে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের কথা স্মরণ করানো ও তাঁর সেবা করতে সহায়তা করা।
■ শ্রীচৈতন্য মহাপ্রভুর নির্দেশ অনুসারে ভগবানের পবিত্র নাম কীর্তন করা ।
■ সকল জীবকে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের কথা স্মরণ করানো ও তাঁর সেবা করতে সহায়তা করা।