বরিশালে সনাতনী শিক্ষার্থীদের শ্রীমদ্ভগবদগীতা যথাযথ বিতরণ

0
86

মুকুন্দ ভক্তি দাস: ইস্‌কন প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল অভয়চরণারবিন্দ ভক্তিবেদান্ত স্বামী শ্রীল প্রভুপাদের ১২৫তম আবির্ভাব উপলক্ষ্যে বরিশাল সদর জেলার সরকারি বজ্রমোহন কলেজের ‘কবি জীবনানন্দ হল’ প্রাঙ্গনে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্‌কন), চট্টগ্রাম বিভাগীয় প্রধান কার্যালয় নন্দনকাননস্থ শ্রীশ্রী রাধামাধব মন্দির ও শ্রীশ্রী গৌর নিতাই আশ্রম এর সার্বিক ব্যবস্থাপনায় বরিশাল শ্রীশ্রী রাধাশ্যাম সুন্দর মন্দিরের ইস্‌কন ইয়ূথ ফোরামের পরিচালনায় সরকারি বজ্রমোহন কলেজ, বরিশাল বিশ্ববিদ্যালয়, বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ, বরিশাল সরকারি মহিলা কলেজ, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, অমৃত লাল দে কলেজ, আই. এইচ. টি, বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ ও বরিশাল পলিটেকনিক ইনষ্টিটিউটের প্রায় দুই শতাধিক সনাতনী শিক্ষার্থীদের মধ্যে ভাবগাম্ভীর্য ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শ্রীমদ্ভগবদ্গীতা যথাযথ বিতরণ ও ‘মনুষ্য জীবনে ভগবদ্গীতার গুরুত্ব’ বিষয়ক আলোচনা ও সবার মাঝে সুস্বাদু কৃষ্ণপ্রসাদ বিতরণ করা হয়। বরিশাল শ্রীশ্রী রাধাশ্যাম সুন্দর মন্দিরের শ্রীমান সদাযোগী রাম দাস (ইস্‌কন ইয়ূথ ফোরামের সহ পরিচালক) ব্রহ্মচারীর সঞ্চালনায় শ্রীপাদ তপস্বী দাস ব্রহ্মচারীর (ইস্‌কন বরিশাল শ্রীশ্রী রাধাশ্যাম সুন্দর মন্দিরে অধ্যক্ষ) সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বরিশাল ইস্‌কন মন্দির পরিচালনা পরিষদের সহ-সভাপতি শ্রীপাদ নন্দদুলাল গোপ দাস ব্রহ্মচারী, শ্রীমান বলদেব বলরাম দাস ব্রহ্মচারী, শ্রীমান কোলদ্বীপ প্রাণ দাস অধিকারী, ঢাকা স্বামীবাগ ভক্তিবেদান্ত গীতা একাডেমীর পরিচালক শ্রীমান তরুণশ্যাম দাস অধিকারী, শ্রীশ্রী রাধামাধব মন্দির ও শ্রীশ্রী গৌর নিতাই আশ্রম, ইস্‌কন নন্দনকানের যুগ্ম সাধারণ সম্পাদক শ্রীমান মুকুন্দ ভক্তি দাস ব্রহ্মচারী, সাগর অধিকারী, সৌরভ সাধু, সাগর রায়, উজ্জ্বল মণ্ডলসহ প্রমুখ।
ইস্‌কন প্রতিষ্ঠতা আচার্য শ্রীল এ.সি. ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদ কর্তৃক ১৩০টিরও বেশী ভাষায় সংকলিত “শ্রীমদ্ভগবদগীতা যথাযথ” এর গুরুত্ব এবং গীতা অধ্যয়নের গুরুত্ব সম্পর্কে উপস্থিত বক্তারা আলোচনা করেন। তারা আরো বলেন যে, মানব সমাজে ভগবদ্গীতার অনুশাসন পালন করে আমরা সুখী হতে পারি। এ অনুষ্ঠানে শিক্ষার্থীরা গীতাময় জীবন গঠনের সংকল্প গ্রহণ করে। যাঁরা উক্ত অনুষ্ঠানে সার্বিক সাহায্য ও সহযোগিতা প্রদান করেছেন তাঁদের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করে অনুষ্ঠান শেষ করা হয়।
উল্লেখ্য যে, ইস্‌কন সারা বাংলাদেশে সনাতনী শিক্ষার্থীদের মান উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর এ মহতী কাজে তাঁরা সমাজের সকলের সাহায্য ও সহযোগিতা নিয়ে সফলভাবে এগিয়ে যাচ্ছে।


 

চৈতন্য সন্দেশ মার্চ ২০২২ প্রকাশিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here