ভিন গ্রহের প্রাণী: এলিয়েন

0
483

ইসকন বিজ্ঞানী ড. রিচার্ড এল Aliend Identities ১৯৭৫ সালের আগস্ট মাস। একজন ৪৮ বছর বয়স্ক লোকের ওপেন হার্ট সার্জারী হচ্ছিল। প্রায় আধঘন্টা যাবৎ কার্ডিওপালমোনারী বাইপাস সার্জারী শেষে যখন তিনি চোখ খুললেন তখন তিনি এক নতুন কিছুর সম্মুখীন হলেন। তার নিজের ভাষায়, “আমি একটি কাঠের তৈরি সেতুর মধ্যে দিয়ে হাঁটছিলাম যেটির নীচে অপূর্ব সুন্দর স্বচ্ছ জল প্রবাহিত হচ্ছিল। সেতুর অপর পাশে সাদা ঢিলেঢালা পোশাক পরিহিত একজনকে দাড়ানো দেখলাম। তার কালো চুল, অত্যধিক উজ্জ্বল দাঁত এবং নীল চোখ দর্শন করলাম এবং মনে হল ইনি হচ্ছেন স্বয়ং যীশু খ্রীষ্ট। ঠিক এই সময়ে এই বিশ্ব-ব্রহ্মাণ্ডের সমস্ত রহস্যের উৎস ও জ্ঞান আমার চোখের সামনে প্রদর্শিত হল। আমি চাইলাম সেগুলো সবগুলো আমার মনে ধারণ করে রাখতে, যাতে আমি আবার পূর্বাবস্থায় ফিরে গেলে সে সমস্ত ব্যাপারগুলো অন্যদের জানাতে পারি। কিন্তু একমাত্র সমস্যা ছিল যে, আমি যা দেখেছি তার কিছুই আমি নিয়ে আসতে পারব না।” এটি আত্মার বর্হিগমনের একটি সাধারণ অভিজ্ঞতা যাকে ইংরেজিতে Out of body experience বলে। অধিকাংশ OBE এর অভিজ্ঞতাগুলো সাধারণ কোন ভিন্নতর। এমন কিছু OBE এর ঘটনা রয়েছে যেখানে ভিকটিম ব্যক্তিটি নির্দিষ্ট দূরত্ব থেকে তার নিজের স্পন্দনহীন শরীরকে পর্যবেক্ষণ করতে পারেন। এ প্রসঙ্গে একজন হৃদরোগ বিশেষজ্ঞ মাইকের সেবমের একজন রোগীর ঘটনা পর্যবেক্ষণ করা যাক।
হৃদরোগে আক্রান্ত হওয়া রোগীটির সম্পূর্ণ অবচেতন অবস্থায় ডা: সেবম তাকে বিশেষ চিকিৎসা দেন। কিন্তু সবচেয়ে আশ্চর্যের ব্যাপার হচ্ছে চেতনা ফিরে পাওয়ার পর ব্যক্তিটি তার উপর প্রয়োগকৃত কার্ডিয়াক চিকিৎসা পদ্ধতির হুবহু বর্ণনা দেন যদিও দেন যদিও ইতিপূর্বে তিনি কখনো এই চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জানতেন না, কোনদিন চোখেও দেখেননি। এখন প্রশ্ন হল যদি রোগীটির বর্ণনা স্বপ্ন হয়ে থাকে তবে তিনি কিভাবে তাঁর উপর প্রয়োগকৃত চিকিৎসা পদ্ধতির সঠিক বর্ণনা করতে পেরেছিলেন?
অধিকাংশ OBE ঘটনার সাথে কোন ভিনগ্রহের অজানা প্রাণী এলিয়েন এবং অদ্ভুদ অজানা উড়ন্ত বিমান তথাঋ UFO এর যোগসূত্র দেখা যায়। ১৯৮৬ সালে বেটি এন্ডারসন তার বাসার সোফায় বসে পবিত্র বাইবেল পাঠ করছিলেন। ঠিক সেই মুহূর্তে তিনি এক জোড়ালো শব্দ শুনলেন এবং তার সোফার সন্নিকটে এক অদ্ভুদ জীবকে দেখলেন যেটি দেখতে প্রায় মানুষের মত্ এরপরই তিনি অনুভব করলেন যে, তিনি তার দেহের মধ্যে নেই। দূরবর্তী স্থান থেকে তিনি দেখলেন যে, তার দেহ সোফায় পড়ে রয়েছে। তারপর সেই অতি ধূসর বর্ণের এলিয়েনটি বেটিকে আকর্ষন করে কোথাও নিয়ে যেতে লাগল। বেটি এন্ডারসন সেখানে সেই অদ্ভুদ চক্রকার উড়ন্ত যানবাহনটি দেখলেন। আরেকটি অদ্ভুদ অভিজ্ঞতা ঘটল হইটি। স্টিভার নামক ব্যক্তিটির ক্ষেত্রে। তিনি তার বারান্দায় ঘুমানো অবস্থায় একদিন ভোর সাড়ে ৪ টার দিকে একটি লম্বা হাড় সদৃশ, চার হাতওয়ালা ধূসর জীব দেখেন। ধূসর এলিয়েনটি তাকে একটি ধূসর ২ ফুট বিশিষ্ট বাক্স দেখতে নির্দেশ করেন। এরপর তিনি নিজেকে তার দেহের বাইরে আবিস্কার করেন। তিনি সেই অবস্থায় হাঁটতে পারছিলেন। এমনকি তিনি সে সময় বন্ধ জানালার মধ্যে দিয়ে গমন করতে পেরেছিলেন। অন্যদিকে ইমিলি ক্রোনিন গাড়ীতে অবস্থান করা অবস্থায় একট UFO দেখলেন এবং সঙ্গে সঙ্গে তিনি নিজেকে একই সাথে গাড়ীর ভেতরে এবং বাইরে আবিস্কার করলেন। অধিকাংশ এলিয়েন অ্যাটাক এর ক্ষেত্রে দেখা যায় যে, ব্যক্তিটি একজন ধূসর আলখেল্লা পরিহিত ব্যক্তিতে অবলোকন করেন এরপর অদ্ভুত সব ঘটনা ঘটতে দেখা যায়।

দুটি ভিন্নতর পদ্ধিতে এলিয়েনর সাথে মানুষের যোগসূত্র দেখা যাচ্ছে। একটি হচ্ছে সম্পূর্ণ OBE অভিজ্ঞতা অর্থাৎ শারীরিক দেহের সাথে যার কোন সম্পর্ক নেই, অন্যটি হচ্ছে মন এবং আত্মার সাথে সাথে দেহের মধ্যেও ভিন্নতর অভিজ্ঞতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here