ইংরেজী প্রবচন সম্পূর্ণ বাংলায় !

0
595

‘‘ইস্‌ ! গুরুমহারাজের ইংরেজী প্রবচনগুলো যদি বাংলায় বুঝতে পারতাম। বাংলায় যা প্রবচন আছে তা খুব অল্পসংখ্যক, যার বেশীর ভাগই প্যান্ডেল পোগ্রামের প্রবচন। শুনেছি ইংরেজীতে প্রদত্ত গুরুমহারাজের প্রবচনসমুহ শিষ্যদের প্রতি কঠোর উপদেশে পরিপূর্ণ। যদি খুব ভাল ইংরেজী জানতাম তবে সেই প্রবচনগুলো শুনতে পারতাম!”

গুরুমহারাজের সাথে আপনার সম্পর্কের এই বাধাটিকে দূর করার জন্য শ্রীল ভক্তিপুরুষোত্তম স্বামী মহারাজের কৃপা আশীর্বাদে আমরা শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজরে আশির দশকের ৫২টি প্রবচন বাংলা ও ইংরজেী প্রতিলিপিসহ ভিডিও আকারে প্রকাশ করার উদ্যোগ  নিয়েছি  যাতে করে প্রতি সপ্তাহে অন্তত একটি প্রবচন শিষ্যরা শ্রবণ করতে পারে।

প্রবচনগুলোতে নির্দিষ্ট সময় পরপর জ্ঞান, দক্ষতা ও মূল্যবোধ স্তরে কিছু প্রশ্ন থাকবে যা প্রবচনের বিষয়বস্তু উপলব্ধি করতে ও জীবনে প্রয়োগ করতে আপনাদের সাহায্য করবে । ভিডিও গুলো সংরক্ষণ ও বিতরণরে জন্য ইউটউিবে JPS Lecture in Bangla নামে একটি চ্যানলে খোলা হয়েছে যেখানে আমরা প্রতি সপ্তাহে একটি করে প্রবচন আপলোড করার চেষ্টা করছি । আপনারা চ্যানেলটিতে সাবসক্রাইব করার মাধ্যমে উপভোগ করতে পারেন গুরুমহারাজের ইংরেজীতে প্রদত্ত অমৃত নির্দেশাবলী সর্ম্পূণ বাংলায়।

বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভক্তরা এই প্রকল্পে সেবা প্রদান করছে। আপনিও  অনুবাদ, ভিডিও এডিটিং, টাইপিং প্রমুখ সেবায় যুক্ত হয়ে হতে পারেন তাদের একজন । সময় স্বল্পতার জন্য আপনি যদি কোন সেবাতেই যুক্ত হতে না পারেন তবে একটি সেবায় যুক্ত হোন- সপ্তাহে অন্তত একটি প্রবচন শ্রবণ করুন যা গুরুমহারাজের সাথে আমাদের সর্ম্পককে রাখবে চিরনবীন। এভাবে গুরুমহারাজ দৈহিকভাবে অনেক দূরে থাকলেও , প্রতিনিয়ত তার নির্দেশাবলী শ্রবণ করার মাধ্যমে আপনি থাকবেন তাঁর খুব কাছাকাছি। আমাদের পরবর্তী প্রকল্প হচ্ছে জগৎগুরু শ্রীল প্রভুপাদ ও বাংলাদশেে ভ্রমনকারী গুরুবৃন্দ- শ্রীল ভক্তিচারু স্বামী গুরুমহারাজ, শ্রীল সুভগ স্বামী গুরুমহারাজ ও শ্রীল ভক্তিপুরুষোত্তম স্বামী মহারাজসহ অন্যান্যদের ৫২টি করে প্রবচন একই পদ্ধতিতে প্রকাশ করা।

“JPS Lecture in Bangla” team

এর পক্ষে
রাঘব র্কীতন দাস ০১৮২৩৯৫৩৭২৯
চম্পক দাস ০১৯২৪৪৪১৫৬৬

Mail: jpstranscribedlecture@gmail.com; ripandas91@gmail.com

(মাসিক চৈতন্য সন্দেশ)

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here